Triumph লঞ্চ করল তাদের নতুন বাইক Triumph Scrambler 400X । পাল্লা দেবে KTM এবং Royal Enfield-র সাথে , কতই বা হবে এর দাম।

 

Triumph লঞ্চ করল তাদের নতুন বাইক Triumph Scrambler 400X । পাল্লা দেবে KTM এবং Royal Enfield-র সাথে , কতই বা হবে এর দাম।

Triumph লঞ্চ করল তাদের নতুন বাইক Triumph Scrambler 400X


ট্রায়াম্ফ মোটরসাইকেল কয়েক দশক ধরে মোটরসাইকেলের বিশ্বে একটি শীর্ষস্থানীয় নাম। তাদের আসন্ন বাইক মডেল, Triumph Scrambler 400X, এছাড়াও এই বাইক টি বাইক প্রেমি দের  মধ্যে অনেক উত্তেজনা তৈরি করছে। এটি একটি ব্যতিক্রমী অ্যাডভেঞ্চার বাইক হতে প্রস্তুত যা শক্তি, কর্মক্ষমতা এবং শৈলীর সমন্বয় করে।


আসুন এই উচ্চ প্রত্যাশিত অ্যাডভেঞ্চার বাইকের প্রত্যাশিত ইঞ্জিন স্পেসিফিকেশন, পারফরম্যান্স এবং অন্যান্য দিকগুলি জেনে নেই।


(Triumph Scrambler 400X Engine, Specifications, and Performance) Triumph Scrambler 400X এর ইঞ্জিন স্পেসিফিকেশন এবং পারফরমেন্স


এই মোটরসাইকেলটি একটি শক্তিশালী এবং দক্ষ ৪০০ সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে এটির কর্মক্ষমতা এবং নির্ভরযোগ্যতার মধ্যে ভালো ভারসাম্য সরবরাহ করবে। ইঞ্জিনটি ফোর-স্ট্রোক, লিকুইড-কুলড ইউনিট হতে পারে, যা অন-রোড এবং অফ-রোড দুঃসাহসিক কাজের জন্য যথেষ্ট শক্তি প্রদান করে।

Triumph Scrambler 400X এই বাইকটিতে ইঞ্জিন হিসেবে ব্যবহার করা হয়েছে Liquid coold 4 valve DOHC, Singile-cylinder। বাইকের ইঞ্জিন 398 .15 cc শক্তি রয়েছে.  যা সর্বোচ্চ 39.5 হর্স পাওয়ার@ 8000rpm এবং 37.5 NM  টর্ক @ 6500 শক্তি তৈরি করতে পারে


Triumph Scrambler 400X

Triumph Scrambler 400X কে একটি Bosch ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন সিস্টেম দিয়ে সজ্জিত করেছে, ইলেকট্রনিক থ্রটল কন্ট্রোল সহ সম্পূর্ণ। এটি নিশ্চিত করে যে ইঞ্জিনটি নির্ভুলতার সাথে কাজ করে, সর্বোত্তম জ্বালানী দক্ষতা এবং কর্মক্ষমতা প্রদান করে। স্টেইনলেস স্টিল সাইলেন্সার সহ স্টেইনলেস টুইন-স্কিন হেডার সিস্টেমটি বাইকের চরিত্র এবং শব্দকে যুক্ত করে, প্রতিটি রাইডকে শক্তির সিম্ফনি করে তোলে। 


সহজ হ্যান্ডলিং 

Scrambler 400X এর চ্যাসিসটি পারফরম্যান্স এবং নান্দনিকতার জন্য ডিজাইন করা হয়েছে। এটিতে একটি হাইব্রিড spine/perimeter টিউবুলার স্টিল ফ্রেমের সাথে একটি বোল্ট-অন রিয়ার সাবফ্রেম রয়েছে। টুইন সাইডেড কাস্ট অ্যালয় অ্যালুমিনিয়াম সুইংআর্ম বাইকের চটপটে যোগ করে। সামনের এবং পিছনের চাকা, উভয় ঢালাই অ্যালুমিনিয়াম খাদ, যথাক্রমে 19 x 2.5 ইঞ্চি এবং 17 x 3.5 ইঞ্চি পরিমাপ করে।


বিভিন্ন ধরনের রাস্তা চলার জন্য বাইক সাসপেনশন বেকিং সিস্টেমগুলি গুরুত্বপূর্ণ সে দিক খেয়াল রেখেই Triumph Scrambler 400X ব্রেকিংয়ের জন্য দু চাকাতেই ডিস্ক ব্রেক ও ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং (ABS) পাবেন। যেখানে সামনে 43 মিমি উলটো-ডাউন বিগ পিস্টন ফর্ক সহ, 150 মিমি চাকা ভ্রমণের প্রস্তাব দেয়। পিছনের সাসপেনশনটি সমানভাবে চিত্তাকর্ষক, একটি গ্যাস মনোশক RSU সহ একটি বাহ্যিক জলাধার এবং প্রি-লোড অ্যাডজাস্টমেন্ট সমন্বিত, এছাড়াও 150mm চাকা ভ্রমণ প্রদান করে। স্টপিং পাওয়ারের ক্ষেত্রে, বাড়তি নিরাপত্তার জন্য বাইকটির সামনে একটি 320 মিমি ফিক্সড ডিস্ক এবং চার-পিস্টন রেডিয়াল ক্যালিপার এবং ABS সহ রয়েছে। পিছনে একটি 230mm ফিক্সড ডিস্ক এবং ByBreTM সিঙ্গেল-পিস্টন ফ্লোটিং ক্যালিপার রয়েছে, এছাড়াও ABS দিয়ে সজ্জিত করা হয়েছে।


Stylish Functionality


Scrambler 400X শুধুমাত্র পারফরম্যান্সেই নয়, নান্দনিকতার ক্ষেত্রেও উৎকৃষ্ট। এটি একটি সমন্বিত মাল্টি-ফাংশন এলসিডি স্ক্রিন সহ একটি অ্যানালগ স্পিডোমিটার নিয়ে গর্ব করে, যা এর ক্লাসিক ডিজাইনে একটি আধুনিক স্পর্শ প্রদান করে।


ডাইমেনশনের পরিপ্রেক্ষিতে, স্ক্র্যাম্বলার 400X-এর হ্যান্ডেলবারগুলিতে 35.47 ইঞ্চি (901 মিমি) প্রস্থ এবং আয়না ছাড়াই 46.02 ইঞ্চি (1169 মিমি) উচ্চতা রয়েছে। আসনের উচ্চতা 32.87 ইঞ্চি (835 মিমি) এ আরামদায়ক, একটি আত্মবিশ্বাসী রাইডিং ভঙ্গি নিশ্চিত করে। 55.83 ইঞ্চি (1418 মিমি) হুইলবেস, 23.2 ডিগ্রির একটি রেক এবং 4.25 ইঞ্চি (108 মিমি) একটি ট্রেইল সহ এই বাইকটি একটি প্যাকেজে স্থিতিশীলতা এবং চালচলন প্রদান করে। 3.43 ইউএস-গ্যালন (13-লিটার) ফুয়েল ট্যাঙ্ক নিশ্চিত করে যে আপনি দূরত্ব যেতে পারবেন, যখন 395 পাউন্ড (179 কেজি) ভেজা ওজন বাইকটিকে চটপটে এবং প্রতিক্রিয়াশীল রাখে।


জ্বালানি দক্ষতা

যেকোনো আধুনিক গাড়ির মতো, পরিবেশগত উদ্বেগগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। Scrambler 400X EPA পদ্ধতি CO2 নির্গমন এবং জ্বালানী খরচ নিয়ম মেনে চলে, নির্দিষ্ট পরীক্ষার শর্ত থেকে প্রাপ্ত পরিসংখ্যান সহ। যদিও এই পরিসংখ্যানগুলি শুধুমাত্র তুলনামূলক উদ্দেশ্যে এবং বাস্তব-বিশ্বের ফলাফলগুলি প্রতিফলিত নাও হতে পারে, টেকসইতার প্রতি ট্রায়াম্ফের প্রতিশ্রুতি স্পষ্ট।


Triumph scrambler 400x price and Release Date
Triumph Scrambler 400X



বাইকটির নিশ্চিত অন-রোড মূল্য এখনও প্রকাশ করা হয়নি। তবে মিডিয়া সূত্রে জানা গেছে, এর এক্স-শোরুম মূল্য হতে পারে 2.80 লাখ টাকা। এবং অন-রোড মূল্য 3.20 লক্ষ টাকা পড়তে পারে। এটিই প্রথম স্ক্র্যাম্বলার নয় যা ভারতে ট্রায়াম্ফ দ্বারা বিক্রি করা হয়েছে। এর আগে ব্রিটিশ কোম্পানি ভারতে দুটি মডেল Scrambler 900 এবং 1200 লঞ্চ করেছিল। তবে এই দুটি বাইকের দাম অনেকের নাগালের বাইরে। প্রিমিয়াম বাইকের চাহিদা তৈরি হলেও দাম নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।


বিশেষজ্ঞদের মতে, টু-হুইলার কমিউটার মোটরবাইক এখনও বেশিরভাগ ভারতীয়দের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য বিকল্প। যার খরচ দেড় লাখ টাকার বেশি নয়। যেহেতু প্রিমিয়াম মোটরবাইকগুলি একটি ভিন্ন অনুভূতি দেয় এবং তাদের ডিজাইন এবং পারফরম্যান্স বাইকারদের আকর্ষণ করে, তাই অনেকেই সেগুলি কিনতে চান৷


Triumph Scrambler 400X একটি শক্তিশালী স্ক্র্যাম্বলার যা শক্তি, শৈলী এবং কার্যকারিতাকে একত্রিত করে। এর শক্তিশালী ইঞ্জিন, নির্ভুল প্রকৌশল এবং আকর্ষণীয় ডিজাইনের সাথে, এটি একটি মোটরসাইকেল যা এক্সপার্ট রাইডার এবং নবাগত উভয়কেই একইভাবে আবেদন করে।





Post a Comment (0)
Previous Post Next Post